মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
খবর

হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস-২০১৬ ব্যাপক উৎসাহ উদ্দিপনায় উদযাপিত হয়েছে

হাটহাজারীতে মহান স্বাধীনতা দিবস-২০১৬ উদযাপিত
====================
হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ব্যাপক উৎসাহ উদ্দিপনায় উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপনের শুরুতে ২৬ মার্চ প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। রাত ১২.০১ মিনিটে হাটহাজারী কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বপ্রথম শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। এরপর পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে মুক্তিযোদ্ধা সংসদ,হাটহাজারী মডেল থানা,হাটহাজারী পৌরসভা, হাটহাজারী প্রেস ক্লাব, হাটহাজারী সাংবাদিক সমিতি, হাটহাজারী সাংবাদিক ইউনিয়ন, বিভিন্ন রাজনৈতিক দল শিক্ষা প্রতিষ্ঠান,সংগঠন ও ব্যক্তি।

সকাল ৯টায় হাটহাজারী পার্বতী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বাংলাদেশ পুলিশ,আনসার ভিডিপি, ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয় কুচকাওয়াজ, সালাম গ্রহণ সহ শরীর চর্চা প্রদর্শন, শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

দুপুরে হাটহাজারী উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আফছানা বিলকিসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এম.পি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মাহাবুবুল আলম চৌধুরী, ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দিন মুনির ও মহিলা ভাইস চেয়ারম্যান ডা. মনোয়ারা বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নুরুল আলম প্রমুখ। এছাড়া শিশুদের চিত্রাংকন ও পুরস্কার বিতরণ সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সন্ধ্যা ৬টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযুদ্ধ ভিত্তিক আবৃত্তি, গণসংগীত, দেশাত্নবোধক গান, নাচ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠান সম্পন্ন হয়।