মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

মাসিক সভার কার্যবিবরনী

হাটহাজারী উপজেলা পরিষদ

চট্টগ্রাম জেলা।

তথ্য বাতায়ন : hathazari.chittagong.gov.bd

 

জুলাই, ২০১৫ মাসে অনুষ্ঠিত উপজেলা পরিষদের মাসিক সভার কার্যবিবরণী :

 

সভাপতি                                                     :                       জনাব মাহবুবুল আলম চৌধুরী, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, হাটহাজারী, চট্টগ্রাম।

স্থান                                                                                  :                       উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ, হাটহাজারী।

তারিখ ও সময়                     :                       ২৮/০৭/২০১৫ খ্রিঃ, বেলা ১১.০০ টা।

 

সভায় উপস্থিত ও অনুপস্থিত সদস্যবৃন্দের নামের তালিকা : পরিশিষ্ট – ‘ক’ দ্রষ্টব্য।

 

সভাপতি জনাব মাহবুবুল আলম চৌধুরী কর্তৃক উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভার কার্যক্রম শুরু করা হয়। আলোচ্যসূচী মোতাবেক সভার কার্যক্রম শুরু করার জন্য উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন-কে অনুরোধ করা হয়। অতঃপর উপজেলা নির্বাহী অফিসার ২৫/০৬/২০১৫ খ্রিঃ তারিখ অনুষ্ঠিত উপজেলা পরিষদের সভার কার্যবিবরণী পাঠ করে শুনান। উক্ত কার্যবিবরণী যথাযথভাবে লিপিবদ্ধ হওয়ায় সর্বসম্মতভাবে অনুমোদিত হয়। সভাপতি বিভাগীয় কর্মকর্তাদের পর্যায়ক্রমে আলোচনা করার জন্য সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করেন।

 

আলোচনা ও সিদ্ধান্তসমূহ :

 

ক্রঃ নং

বিভাগীয় আলোচ্য বিষয়

সিদ্ধান্ত

বাস্তবায়নকারী কর্তৃপক্ষ

01.

(১) ডিজিটাল বাংলাদেশ গঠন ও রূপকল্প ২০২১ বাস্তবায়ন :

ডিজিটাল বাংলাদেশ গঠনের মাধ্যমে রূপকল্প ২০২১ অর্জনের লক্ষে সকল অফিস/সংস্থার সেবা প্রদান কার্যক্রম অনলাইনে শুরু করা ওয়েব পোর্টালের সকল কার্যক্রম সম্পন্নকরণ এবং অফিসের যাবতীয় কার্যক্রম ডিজিটালাইজ করার বিষয়ে সভায় আলোচনা করা হয়।

 

 

 

(২) ইউনিয়ন ডিজিটাল সেন্টার :

দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষে কম্পিউটার প্রশিক্ষণ কার্যক্রমের মাধ্যমে তথ্য প্রযুক্তির উন্নয়ন ও এর মাধ্যমে জনগণকে তথ্য সেবা প্রদান করা ইউনিয়ন ডিজিটাল সেন্টার (পূর্বের ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র) স্থাপনের মূল লক্ষ্য। প্রত্যেক ইউনিয়ন ডিজিটাল সেন্টারের দৈনিক আয়ের হিসাব পরিচালকগণ ব্লগে ও টুলসে প্রেরণ অব্যাহত রাখার বিষয়ে সভায় আলোচনা করা হয়। সকল ইউনিয়ন ডিজিটাল সেন্টারে নিয়মিত কম্পিউটার প্রশিক্ষণের বিষয়টি সভায় গুরুত্বের সহিত আলোচনা করা হয়।

 

 

 

 

(৩) জন্ম ও মৃত্যু নিবন্ধন :

জন্ম নিবন্ধন কার্যক্রমকে আধুনিকায়ন ও সার্বজনীন জন্ম ও মৃত্যু নিবন্ধনের অনিয়ম দূরীকরণার্থে অনলাইন জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বিষয়ক বিস্তারিত আলোচনা করা হয়।

 

 

 

 

(৪) বিবাহ নিবন্ধন :

বিবাহ নিবন্ধনের ক্ষেত্রে অনেক সময় ভুল জন্ম সনদ দিয়ে শিশু বিবাহ দেয়া হচ্ছে, যা বাল্য বিবাহের মতো গুরুতর অপরাধ। এ বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।

(ক) সকল অফিস/সংস্থার সেবা কার্যক্রম জনগণের দোরগোড়ায় পৌঁছানোর লক্ষে উপজেলা ও ইউনিয়ন ওয়েব পোর্টালের ভুল-ত্রুটি সংশোধন ও হালনাগাদ কার্যক্রম সম্পন্ন করার জন্য সকল বিভাগীয় প্রধান ও ইউ,পি চেয়ারম্যানকে অনুরোধ জানানো হয়।

 

 

(খ) সকল ইউনিয়ন ডিজিটাল সেন্টারের দৈনিক আয়ের হিসাব পরিচালকগণ ব্লগে ও টুলসে প্রেরণ অব্যাহত রাখার বিষয়টি নিশ্চিত করতে সংশ্লিষ্ট ইউ,পি চেয়ারম্যানগণকে অনুরোধ জানানো হয় এবং বিভাগীয় প্রধানগণ ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিদর্শন পূর্বক সংরক্ষিত রেজিস্টারে মতামত লিপিবদ্ধ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

 

 

 

(গ) জন্ম ও মৃত্যু নিবন্ধনের ক্ষেত্রে একই ব্যক্তির যাতে ডুপ্লিকেট সনদ ইস্যু না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রেখে অনলাইনে জন্ম নিবন্ধন কার্যক্রম যথাযথ বাস্তবায়ন নিশ্চিত করার জন্য ইউ,পি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়।

 

 

(ঘ) বিবাহ নিবন্ধনের ক্ষেত্রে জন্ম নিবন্ধনের পাশাপাশি শিক্ষাগত যোগ্যতার সনদ, জন্ম সনদের মূল কপি, ছাত্র/ছাত্রী হলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক প্রধান শিক্ষকের প্রত্যয়নপত্র ও অনলাইনে জন্ম সনদ যাচাই পূর্বক বিবাহ নিবন্ধন করার জন্য সংশ্লিষ্ট বিবাহ নিবন্ধন রেজিস্ট্রার/কাজীদের অনুরোধ করা হয়।

 

 

 

 

১। বিভাগীয় প্রধান (সকল), হাটহাজারী।

২। ইউ,পি চেয়ারম্যান (সকল), হাটহাজারী।

 

 

১। উপজেলা নির্বাহী অফিসার, হাটহাজারী।

২। ইউনিয়ন ট্যাগ অফিসার, হাটহাজারী।

৩। ইউ,পি চেয়ারম্যান ও সচিব (সকল), হাটহাজারী।

 

 

১। প্রশাসক, হাটহাজারী পৌরসভা।

২। ইউ,পি চেয়ারম্যান (সকল), হাটহাজারী।

 

 

বিবাহ নিবন্ধন রেজিস্ট্রার/কাজী।

02.

উপজেলা কৃষি বিভাগ :

উপজেলা কৃষি কর্মকর্তা উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, অত্র উপজেলায় ৩০% উন্নয়ন সহায়তার আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে ২৫টি রেজিস্টার্ড (উপজেলা সমবায় অফিসের মাধ্যমে নিবন্ধিত) সিআইজি কৃষক দলের মধ্যে ২৫টি পাওয়ার টিলার বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। উক্ত পাওয়ার টিলার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পানি সম্পদ মন্ত্রী জনাব ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ মহোদয়। তিনি জানান, চলতি আমন মৌসুমে ৬৫০ হেঃ জমিতে বীজতলা প্রস্তুত হয়েছে, এর মধ্যে উফশী ৫৭০ হেঃ এবং স্থানীয় জাত ৮০ হেঃ এবং গ্রীষ্মকালীন সবজি ৩১৫ হেঃ জমিতে চাষ হয়েছে। সাম্প্রতিক সময়ের অতিবৃষ্টিতে ১৮০ হেঃ বীজতলা নিমজ্জিত হয়েছে। বৃষ্টি বন্ধের পর জলাবদ্ধতা দূর হলে সার্বিক ক্ষতি নিরুপন করা সম্ভবপর হবে। ক্ষতি হওয়া সাপেক্ষে কৃষকদের নতুন বীজতলা তৈরিতে সহায়তার জন্য নাবী জাতের বীজ ক্রয় ও বিতরণ এবং দূর্যোগকালীন ক্ষতি এড়াতে আগাম শীতকালীন সবজি বীজ ক্রয়ের জন্য উপজেলা পরিষদের রাজস্ব তহবিল হতে আর্থিক বরাদ্দ প্রদানের জন্য সভায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিশেষ দৃষ্টি আকর্ষণ করেন। জরুরী ভিত্তিতে বীজ ক্রয় করার জন্য ১০,০০০/= (দশ হাজার) টাকা বরাদ্দ দেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে অনুরোধ জানান।

 

তিনি আরো জানান, অতি বর্ষনের কারণে দূর্যোগকালীন সময়ের জন্য এবং বন্যার পানি নেমে যাওয়ার পরপরই সার্বিক ক্ষতি নিরুপনের লক্ষ্যে ইতিমধ্যে প্রতি ইউনিয়নে ০৩ (তিন) সদস্য বিশিষ্ট মনিটরিং টিম গঠন করা হয়েছে মর্মে সভাকে অবহিত করেন। আগামী ০২/০৮/২০১৫ খ্রিঃ হতে ০৮/০৮/২০১৫ খ্রিঃ তারিখ পর্যন্ত ০৭ (সাত) দিনব্যাপী কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলা-২০১৫ অনুষ্ঠিত হবে। উক্ত মেলায় বিভিন্ন নার্সারীর এবং কৃষি প্রযুক্তি ভিত্তিক বিভিন্ন স্টল থাকবে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় জেলা প্রশাসক, চট্টগ্রাম মহোদয় উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন মর্মে সভাকে অবহিত করেন। সুষ্ঠুভাবে মেলা আয়োজনে তিনি সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা ও উপস্থিতি কামনা করেন। এছাড়া দাপ্তরিক অন্যান্য সকল কার্যক্রম নিয়মিতভাবে চলমান রয়েছে।

 

সকল ইউ,পি চেয়ারম্যান সভাকে জানান, সাম্প্রতিক বন্যায় ইউনিয়নের সকল ফসলী জমি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এ বিষয়ে আর্থিক সহযোগিতাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা কৃষি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিশেষ দৃষ্টি আকর্ষণ করেন।

অত্র উপজেলায় সাম্প্রতিক সময়ের অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ বীজতলা তৈরিতে সহায়তার জন্য নাবী জাতের বীজ ক্রয়ের জন্য ১,০০,০০০/= (এক লক্ষ) টাকা ও দূর্যোগকালীন ক্ষতি এড়াতে আগাম শীতকালীন সবজি বীজ ক্রয়ের জন্য ১,০০,০০০/= (এক লক্ষ) টাকা সহ সর্বমোট ২,০০,০০০/= (দুই লক্ষ) টাকা ২০১৫-২০১৬ অর্থ বছরের উপজেলা রাজস্ব তহবিলের বাজেটে সংরক্ষিত ‘অপ্রত্যাশিত ব্যয়’ খাত হতে পরিশোধের সিদ্ধান্ত সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয় এবংনিম্নবর্ণিত কমিটিকে আলোচ্য কাজটি দ্রুত বাস্তবায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।

বীজ ক্রয় কমিটি :

(১) উপজেলা কৃষি কর্মকর্তা                                                                               ... আহ্বায়ক

(২) উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা                                       ... সদস্য

(৩) উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা... সদস্য

(৪) চেয়ারম্যান, ১৪নং শিকারপুর ইউ,পি                .  ..াল হামিদারুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাএবং সম্পূর্ণ পাইপ লাইন পরিবর্তন করে নতুনভাবে ং উপজেলা প্রাথমিক শিক্ষা...সদস্য

 

 

১। উপজেলা নির্বাহী অফিসার, হাটহাজারী।

২। সংশ্লিষ্ট কমিটি।

03.

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ :

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সভাকে জানান, অত্র উপজেলায় উপজেলা পরিষদের সহযোগিতায় নিয়মিতভাবে কুকুরে কামড়ানো রোগীদের জলাতংক প্রতিষেধক হিসেবে ভ্যাকসিক প্রদান সেবা কার্যক্রম চলমান রয়েছে। ২০১৫-২০১৬ অর্থ বছরে জলাতংক ভ্যাকসিন ব্যবস্থাপনা কমিটি কর্তৃক ক্রয়কৃত ভ্যাকসিন বাবদ ২৪,৭৮৩/= (চব্বিশ হাজার সাতশত তিরাশি) টাকা উপজেলা রাজস্ব তহবিল হতে পরিশোধের জন্য সভায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি আরো জানান, ইউনিয়ন কমিউনিটি হাসপাতালগুলোতে নিয়মিত ডাক্তার অনুপস্থিত থাকার বিষয়ে বিভিন্ন অভিযোগ রয়েছে। উক্ত অভিযোগ সরেজমিনে তদন্ত পূর্বক আগামী সভায় আশানুরুপ প্রতিকারের মতামত ব্যক্ত করেন। এছাড়া দাপ্তরিক অন্যান্য সকল কার্যক্রম নিয়মিতভাবে চলমান রয়েছে।

২০১৫-২০১৬ অর্থ বছরের উপজেলা রাজস্ব তহবিলের বাজেটে সংরক্ষিত ‘ভ্যাকসিন প্রতিষেধক ঔষধ বাবদ ব্যয়’ খাত হতে ভ্যাকসিন ক্রয়ের ব্যয়িত অর্থ পরিশোধের সিদ্ধান্ত সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয় এবং জলাতংক ভ্যাকসিন ব্যবস্থাপনা কমিটিকে এর সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য অনুরোধ জানানো হয়।

১। উপজেলা নির্বাহী অফিসার, হাটহাজারী।

২। সংশ্লিষ্ট কমিটি।

০৪.

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর :

উপজেলা প্রকৌশলী সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নিয়মিত দাপ্তরিক কার্যক্রমসহ অন্যান্য সকল কর্মকান্ড স্বাভাবিকভাবে চলমান রয়েছে।

 

৯নং ইউ,পি চেয়ারম্যান সভাকে জানান, তাঁর ইউনিয়নে ২০১৪-১৫ অর্থ বৎসরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি এর আওতায় উন্নয়ন সহায়তা থোক বরাদ্দের অর্থায়নে গৃহীত প্রকল্পের প্রকল্প সভাপতি জনাব সৈয়দ ফোরকান আহমদ, ইউ,পি চেয়ারম্যান এর পরিবর্তে জনাব পারভিন আক্তার, ইউ,পি মেম্বার সংশোধনের জন্য সভায় প্রস্তাব করেন। এছাড়া সকল ইউ,পি চেয়ারম্যান সাম্প্রতিক বন্যায় ইউনিয়নের সকল সড়ক মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে মর্মে সভাকে অবহিত করেন এবং সড়ক সংস্কারের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য উপজেলা প্রকৌশলীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিশেষ দৃষ্টি আকর্ষণ করেন।

সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ সড়কসমূহ সরেজমিনে পরিদর্শন পূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ জানানো হয়।

উপজেলা প্রকৌশলী, হাটহাজারী।

0৫.

উপজেলা শিক্ষা বিভাগ :

উপজেলা শিক্ষা কর্মকর্তা, হাটহাজারী সভাকে জানান, অত্র উপজেলার নাঙ্গলমোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ নাঙ্গলমোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ ৩১/০৩/২০১৫ খ্রিঃ তারিখে উর্ত্তীণ হয়েছে এবং নতুন কমিটি গঠনের প্রক্রিয়া চলমান রয়েছে। এছাড়া দাপ্তরিক কার্যক্রমসহ অন্যান্য কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে এবং সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

 

উপজেলা শিক্ষা বিভাগের সকল দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনসহ নিয়মিত মনিটরিং করার জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা, হাটহাজারী।

0৬.

উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগ :

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, হাটহাজারী হতে কার্যপত্র পাওয়া যায়নি।

আগামী সভায় কার্যপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, হাটহাজারী।

0৭.

উপজেলা প্রাণি সম্পদ বিভাগ :

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা, হাটহাজারী হতে কার্যপত্র পাওয়া যায়নি।

আগামী সভায় কার্যপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা, হাটহাজারী।

0৮.

উপজেলা মৎস্য বিভাগ :

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা, হাটহাজারী সভাকে জানান, তিনি সম্প্রতি অত্র উপজেলায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন। তিনি অত্র উপজেলায় মৎস্য বিভাগের উন্নয়নের সভায় সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি আরো জানান, মৎস্য অধিদপ্তর কর্তৃক অদ্য ২৮ জুলাই, ২০১৫ খ্রিঃ হতে ৩ আগস্ট, ২০১৫ খ্রিঃ তারিখ পর্যন্ত ০৭ (সাত) দিনব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৫ উদ্‌যাপিত হচ্ছে। এ উপলক্ষ্যে বিভিন্ন ইউনিয়ন ও বিদ্যালয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শণী, আলোচনা সভা এবং বাজারে মোবাইল কোর্ট পরিচালনাসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়িত হবে। উক্ত মৎস্য সপ্তাহ উদ্‌যাপনে তিনি সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। এছাড়া দাপ্তরিক অন্যান্য সকল কার্যক্রম নিয়মিতভাবে চলমান রয়েছে।

 

উপজেলা মৎস্য বিভাগের সকল দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনসহ নিয়মিত মনিটরিং করার জন্য উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তাকে অনুরোধ জানানো হয় এবং সাত দিনব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৫ উদ্‌যাপনে সার্বিক সহযোগিতা করার জন্য সকল ইউ,পি চেয়ারম্যানকে অনুরোধ জানানো হয়।

১। উপজেলা মৎস্য কর্মকর্তা, হাটহাজারী।

২। ইউ,পি চেয়ারম্যান (সকল), হাটহাজারী।

0৯.

উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগ :

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, হাটহাজারী সভাকে জানান, চলমান প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট, বীজতলা, ফসলী জমি, মৎস্য খামারসহ সকল বিভাগের ক্ষয়ক্ষতির বিবরণ পরিস্থিতি পরিবর্তনের পর দ্রুত অত্রাফিসে জমা দেয়ার পৌরসভা, ইউনিয়ন ও বিভাগীয় কর্মকর্তাদের অনুরোধ জানান। পৌরসভা, ইউনিয়নে প্রদানকৃত জি.আর চাল ও জি.আর ক্যাশ ও ভিজিএফ এর মাস্টার রোল দ্রুত জমা দেয়ার জন্য পৌরসভা ও ইউ,পি চেয়ারম্যানদের অনুরোধ জানান। তিনি আরো জানান, উপজেলা কৃষি কর্মকর্তার বক্তব্যের চাহিদার প্রেক্ষিতে ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে বীজ বিতরণের জন্য উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের নির্দেশে জি.আর খাতে প্রাপ্ত ১০,০০০/= (দশ হাজার) টাকা ক্ষতিগ্রস্থ বীজতলার জন্য উপজেলা কৃষি কর্মকর্তাকে প্রদান করা হবে মর্মে সভাকে অবহিত করেন। এছাড়া দাপ্তরিক অন্যান্য সকল কার্যক্রম নিয়মিতভাবে চলমান রয়েছে।

 

১০নং উত্তর মাদার্শা ইউ,পি চেয়ারম্যান সভাকে জানান, তাঁর ইউনিয়নে সৃষ্ট বন্যায় ৪টি ঘরবাড়ি পড়ে গিয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। উক্ত পরিবারকে মানবিক সহায়তা দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

(ক) উপজেলা প্রকল্প বাস্তবায়ন বিভাগের সকল দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনসহ নিয়মিত মনিটরিং করার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে অনুরোধ জানানো হয় এবং সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট, বীজতলা, ফসলী জমি, মৎস্য খামারসহ সকল বিভাগের ক্ষয়ক্ষতির বিবরণ প্রেরণের জন্য সকল ইউ,পি চেয়ারম্যান ও বিভাগীয় কর্মকর্তাদের অনুরোধ জানানো হয়।

 

(খ) জরুরী ভিত্তিতে বীজ ক্রয়ের জন্য উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগ হতে উপজেলা কৃষি কর্মকর্তাকে ১০,০০০/= টাকার চেক প্রদানের সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

১। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, হাটহাজারী।

২। ইউ,পি চেয়ারম্যান (সকল), হাটহাজারী।

৩। বিভাগীয় কর্মকর্তা (সকল), হাটহাজারী।

 

 

উপজেলা নির্বাহী অফিসার, হাটহাজারী।

১0.

উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ :

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, হাটহাজারী হতে কার্যপত্র পাওয়া যায়নি।

আগামী সভায় কার্যপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

উপজেলা প্রকৌশলী, হাটহাজারী।

১1.

উপজেলা সমাজসেবা বিভাগ :

উপজেলা সমাজসেবা কর্মকর্তা, হাটহাজারী হতে কার্যপত্র পাওয়া যায়নি।

আগামী সভায় কার্যপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা, হাটহাজারী।

১২.

উপজেলা সমবায় বিভাগ :

উপজেলা সমবায় কর্মকর্তা, হাটহাজারী সভাকে জানান, আশ্রয়ন প্রকল্প ফেইজ-১ এর আবাসন হতে প্রাপ্ত বরাদ্দ ৮,০০,০০০/= টাকা, ক্রমপুঞ্জিভূত প্রদান ১৮,১৬,০০০/=, ক্রমপুঞ্জিভূত আদায় ১৫,৯৭,৮০৮/= টাকা ও আদায়ের হার ৮৭%। আশ্রয়ন প্রকল্প ফেইজ-২ এর আবাস হতে প্রাপ্ত বরাদ্দ ৪,২০,০০০/= টাকা, ক্রমপুঞ্জিভূত প্রদান ৩,৯৯,০০০/=, ক্রমপুঞ্জিভূত আদায় ২,৭৪,৪১১/= টাকা ও আদায়ের হার ৬৯%। এছাড়া অন্যান্য সকল দাপ্তরিক কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে।

উপজেলা সমবায় বিভাগের সকল দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনসহ নিয়মিত মনিটরিং করার জন্য উপজেলা সমবায় কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়।

উপজেলা সমবায় কর্মকর্তা, হাটহাজারী।

১৩.

উপজেলা পল্লী উন্নয়ন বিভাগ :

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা, হাটহাজারী হতে কার্যপত্র পাওয়া যায়নি।

আগামী সভায় কার্যপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা, হাটহাজারী।

১৪.

উপজেলা যুব উন্নয়ন বিভাগ :

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, হাটহাজারী সভাকে জানান, অত্র কার্যালয় কর্তৃক পরিচালিত কর্মসূচির আওতায় প্রশিক্ষণ ও ঋণদান কার্যক্রম যথাযথভাবে বাস্তবায়িত হচ্ছে। বিগত ২০১৪-১৫ অর্থ বছরে রাজস্ব খাতে ৭৫ জন ও প্রকল্প খাতে ৪৮০ জনকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেয়া হয়েছে। ক্রমপূঞ্জিত ঋণ বিতরণের পরিমাণ ১,৪৬,৮৮,০০০/= (এক কোটি ছেচল্লিশ লক্ষ আটাশি হাজার) টাকা। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে পরিচালিত এটুআই প্রোগ্রামের আওতায় হাটহাজারী উপজেলায় পাইলট প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। গত ২২ জুলাই, ২০১৫ খ্রিঃ তারিখে Cascadingওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। আগামীতে এরূপ ওয়ার্কশপ আয়োজন করা আশাবাদ ব্যক্ত করেন। অনলাইনে প্রাথমিক আবেদন ফরম এর বিষয়টি সকলকে অবহিত করা ও এ সুবিধার আওতায় সকলকে আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। চলমান যে সমস্ত মৎস্য, গবাদি পশু, হাঁস-মুরগীর খামার আছে সেগুলো ক্ষতিগ্রস্থ হয়নি মর্মে প্রাপ্ত তথ্য অনুযায়ী সভাকে অবহিত করেন। এছাড়া অন্যান্য সকল দাপ্তরিক কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে।

 

উপজেলা যুব উন্নয়ন বিভাগের সকল দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনসহ নিয়মিত মনিটরিং করার জন্য উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, হাটহাজারী।

১5.

উপজেলা মহিলা বিষয়ক বিভাগ :

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, হাটহাজারী সভাকে জানান, ইউনিয়ন নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন পূর্বক গঠিত কমিটির তালিকা অদ্যাবধি কোনো ইউনিয়ন হতে পাওয়া যায়নি মর্মে সভাকে অবহিত করেন। দরিদ্র মার জন্য মাতৃত্বকাল ভাতা কার্যক্রমের আওতায় জানুয়ারি, ২০১৫ খ্রিঃ হতে জুন, ২০১৫ খ্রিঃ পর্যন্ত ০৬ (ছয়) মাসের বরাদ্দ পাওয়া গিয়েছে। শ্রীঘ্রই ব্যাংকের মাধ্যমে ভাতাভোগীদের ভাতা প্রদানের কার্যক্রম শুরু করা হবে। তিনি আরো জানান, বিবাহ নিবন্ধক ব্যতিত যারা বিবাহ পড়িয়ে থাকেন (মসজিদের ইমাম/মুয়াজ্জিন/স্কুল মাদ্রাসার শিক্ষক/পুরোহিত/ধর্মীয়ভাবে গ্রহণযোগ্য ব্যক্তিবর্গ) উপজেলা ভিত্তিক ডাটাবেজ তৈরির জন্য ইউনিয়নভিত্তিক তালিকা জরুরী ভিত্তিতে প্রেরণের জন্য ইউ,পি চেয়ারম্যানদের অনুরোধ জানান। এছাড়া অন্যান্য সকল দাপ্তরিক কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে।

 

বিবাহ নিবন্ধক ব্যতিত যারা বিবাহ পড়িয়ে থাকেন তাদের উপজেলা ভিত্তিক ডাটাবেজ তৈরির নিমিত্ত ইউনিয়নভিত্তিক তালিকা প্রেরণের সার্বিক সহযোগিতা করার জন্য সকল ইউ,পি চেয়ারম্যানকে অনুরোধ জানানো হয়।

ইউ,পি চেয়ারম্যান (সকল), হাটহাজারী।

১6.

উপজেলা পরিসংখ্যান বিভাগ :

উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা, হাটহাজারী হতে কার্যপত্র পাওয়া যায়নি।

আগামী সভায় কার্যপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা, হাটহাজারী।

১7.

উপজেলা আনসার ও ভিডিপি বিভাগ :

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, হাটহাজারী হতে কার্যপত্র পাওয়া যায়নি।

আগামী সভায় কার্যপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, হাটহাজারী।

১8.

উপজেলা খাদ্য বিভাগ :

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, হাটহাজারী হতে কার্যপত্র পাওয়া যায়নি।

আগামী সভায় কার্যপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, হাটহাজারী।

19.

উপজেলা পল্লী জীবিকায়ন প্রকল্প :

উপজেলা প্রকল্প কর্মকর্তা (পজীপ), হাটহাজারী হতে কার্যপত্র পাওয়া যায়নি।

আগামী সভায় কার্যপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

উপজেলা প্রকল্প কর্মকর্তা (পজীপ), হাটহাজারী।

২0.

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর :

সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, হাটহাজারী সভাকে জানান, PEDP-3প্রকল্পের আওতায় সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে ওয়াশ ব্লক নির্মাণ কাজ শ্রীঘ্রই আরম্ভ হবে। ০৩টি প্যাকেজে ১৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে Double (Both Male and Female) ওয়াশ ব্লক নির্মাণ করা হবে। অনুমোদিত তালিকার ৩৩টি বিদ্যালয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তার নেতৃত্বে LGEDএবং DPHEএর কর্মকর্তাদের সমন্বয়ে মাস্টার প্ল্যান প্রস্তুত পূর্বক উপযোগী ১৪টি বিদ্যালয় বাছাই করা হবে। PEDP-3প্রকল্পের অধীনে প্রাথমিক বিদ্যালয়সমূহে নলকূপের চাহিদা প্রকল্প পরিচালকের নিকট প্রেরণ করা হবে। এছাড়াও উপজেলায় ইউনিয়নভিত্তিক বরাদ্দের নিমিত্ত নলকূপের চাহিদা অধিদপ্তরের প্রধান কার্যালয়ে প্রেরণ করা হয়েছে মর্মে সভাকে অবহিত করেন। এছাড়া দাপ্তরিক নিয়মিত কার্যক্রমসহ অন্যান্য সকল কার্যক্রম চলমান রয়েছে।

 

 

 

(ক) জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের সকল দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনসহ নিয়মিত মনিটরিং করার জন্য সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশলকে অনুরোধ জানানো হয়।

 

(খ) PEDP-3প্রকল্পের আওতায় সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে ওয়াশ ব্লক নির্মাণ প্রকল্পের কাজে নিম্নবর্ণিত কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

কমিটি :

(১)             উপজেলা শিক্ষা কর্মকর্তা                                                    ... আহ্বায়ক

(২)            উপজেলা প্রকৌশলী                                                                                          ... সদস্য

(৩)            সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক                          ... সদস্য

(৪)            সহকারী প্রকৌশলী,

                                জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর                                                        .  ..াল হামিদারুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাএবং সম্পূর্ণ পাইপ লাইন পরিবর্তন করে নতুনভাবে ং উপজেলা প্রাথমিক শিক্ষা...সদস্য

সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, হাটহাজারী।

 

 

সংশ্লিষ্ট কমিটি

২১.

বন বিভাগ :

বন বিভাগ, হাটহাজারী হতে কার্যপত্র পাওয়া যায়নি।

আগামী সভায় কার্যপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

রেঞ্জ কর্মকর্তা, হাটহাজারী রেঞ্জ।

২২.

পানি উন্নয়ন বোর্ড :

উপ-বিভাগীয় প্রকৌশলী, হাটহাজারী পওর উপ-বিভাগ হতে কার্যপত্র পাওয়া যায়নি।

আগামী সভায় কার্যপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

উপ-বিভাগীয় প্রকৌশলী, হাটহাজারী পওর উপ-বিভাগ, পাউবো, চট্টগ্রাম।

২৩.

বিবিধ – ০১ :

উপজেলা নির্বাহী অফিসার, হাটহাজারী সভাকে জানান, উপজেলা পরিষদ কমপ্লেক্সের উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী অফিসারের অফিসের নিরাপত্তার নিমিত্ত অফিস বারান্দার চর্তুপাশ্বস্থ লোহার গ্রিল স্থাপন কাজজরুরী ভিত্তিতে করা প্রয়োজন। উপজেলা রাজস্ব তহবিল এর ‘উপজেলা পরিষদ ভবন ও বাসাবাড়ি মেরামত/সংরক্ষণ/রংকরণ ব্যয়’ খাত হতে উপজেলা পরিষদ কমপ্লেক্সের উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী অফিসারের অফিসের বারান্দার চর্তুপাশ্বস্থ লোহার গ্রিল স্থাপন (আংশিক)কাজকরার লক্ষ্যে নিম্নবর্ণিত প্রকল্পের প্রাক্কলন প্রস্তুত করা হয়েছে। উক্ত প্রকল্প অনুমোদনসহ প্রকল্প কমিটির মাধ্যমে বাস্তবায়নের জন্য উপস্থিত সকলের দৃষ্টি আকর্ষণ করা হয়।

প্রকল্পের নাম :                                                                                                                                                                                                                                প্রাক্কলিত ব্যয়

উপজেলা পরিষদ কমপ্লেক্সের উপজেলা পরিষদ ও

উপজেলা নির্বাহী অফিসারের অফিসের বারান্দার

চর্তুপাশ্বস্থ লোহার গ্রিল স্থাপন (আংশিক)কাজ                                                                                ---  ১,০০,০০০/=

উপজেলা পরিষদ কমপ্লেক্সের উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী অফিসারের অফিসের বারান্দার চর্তুপাশ্বস্থ লোহার গ্রিল স্থাপন (আংশিক)কাজ করার জন্য উপস্থাপিত প্রকল্প ও নিম্নবর্ণিত প্রকল্প কমিটি সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। আলোচ্য প্রকল্প দ্রুত বাস্তবায়নের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা প্রকৌশলীসহ প্রকল্প কমিটিকে অনুরোধ জানানো হয়।

প্রকল্প বাস্তবায়ন কমিটি :

(১)             চেয়ারম্যান, ১নং ফরহাদাবাদ ইউ,পি                        ... সভাপতি

(২)            উপজেলা সমাজসেবা কর্মকর্তা                                                                ... সদস্য-সচিব

(৩)            উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা                                                               ... সদস্য

(৪)            উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা                                  .  ..াল হামিদারুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাএবং সম্পূর্ণ পাইপ লাইন পরিবর্তন করে নতুনভাবে ং উপজেলা প্রাথমিক শিক্ষা...সদস্য

(৫)            জনাব মোঃ আবদুর রাজ্জাক,

                                উপ-সহকারী প্রকৌশলী, এলজিইডি                      ...সদস্য

১। উপজেলা প্রকৌশলী, হাটহাজারী।

২। সংশ্লিষ্ট প্রকল্প কমিটি।

২৩.

বিবিধ – ০২ :

উপজেলা নির্বাহী অফিসার, হাটহাজারী সভাকে জানান, ২০১৫-২০১৬ অর্থ বছরে উপজেলা পরিষদের জীপ গাড়ি নং- চট্টমেট্রো-ঘ-১১-১৪২৯ এর মেরামত বাবদ ৩২,২৪৫/= (বত্রিশ হাজার দুইশত পঁয়তাল্লিশ) টাকা ব্যয় করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, উপজেলা-১ শাখা কর্তৃক ১০ নভেম্বর, ২০১৪ খ্রিঃ তারিখে উপজেলা পরিষদ রাজস্ব তহবিল ব্যবহার নির্দেশিকা মোতাবেক উপজেলা রাজস্ব তহবিল হতে পরিশোধের নির্দেশনা রয়েছে। উক্ত জীপ গাড়ির মেরামত বাবদ ব্যয়িত অর্থ উপজেলা রাজস্ব তহবিলের ‘যানবাহন মেরামত’ খাত হতে পরিশোধের নিমিত্ত সভায় সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করেন।

২০১৫-২০১৬ অর্থ বছরে উপজেলা পরিষদের জীপ গাড়ি নং- চট্টমেট্রো-ঘ-১১-১৪২৯ এর মেরামত বাবদ ব্যয়িত অর্থ উপজেলা রাজস্ব তহবিলের ‘যানবাহন মেরামত’ খাত হতে পরিশোধের সিদ্ধান্ত সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার, হাটহাজারী।

২৩.

বিবিধ – ০৩ :

উপজেলা নির্বাহী অফিসার সভাকে জানান, সভার আলোচনাক্রমে অদ্যকার সভার কার্যবিবরণী প্রস্তুত করবেন উপজেলা সমবায় কর্মকর্তা এবং আগামী আগস্ট, ২০১৫ খ্রিঃ মাসের অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদের মাসিক সভার কার্যবিবরণী উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে প্রস্তুত করার জন্য অনুরোধ করা হয়।

আগস্ট, ২০১৫ খ্রিঃ মাসের অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদের মাসিক সভার কার্যবিবরণী উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে প্রস্তুত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা, হাটহাজারী।

 

সভাপতি সকল বিভাগের উন্নয়ন কর্মকান্ড যথাসময়ে সম্পন্ন করার এবং অদ্যকার সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ যথাযথ বাস্তবায়নের বিষয়ে সংশ্লিষ্ট সকলকে পরামর্শ প্রদান করেন। আর কোন আলোচ্য বিষয় না থাকায় সভাপতি কর্তৃক উপস্থিত সকলকে পুনরায় ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

 

 

 

 

(মাহবুবুল আলম চৌধুরী)

চেয়ারম্যান

উপজেলা পরিষদ

হাটহাজারী, চট্টগ্রাম।

ফোন : ০৩১-২৬০১৮০০

ই-মেইল : uzc.hathazari.ctgbd@gmail.com

 

স্মারক নং : ০০.৫০৮.০০৬.০০.০৮.০০১.২০১৫.১১৫৫                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                               তারিখ : ০৯/০৮/২০১৫ খ্রিঃ

অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় কার্যার্থে :

১।         ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মাননীয় মন্ত্রী, পানি সম্পদ মন্ত্রণালয়, ঢাকা।

২।         সচিব, স্থানীয় সরকার বিভাগ, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

৩।         জেলা প্রশাসক, চট্টগ্রাম।

৪।         ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, হাটহাজারী, চট্টগ্রাম।

৫।         মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, হাটহাজারী, চট্টগ্রাম।

৬।         উপজেলা                                                                                                                                                                                                                                                                                                                                                   কর্মকর্তা, হাটহাজারী, চট্টগ্রাম।

৭।         চেয়ারম্যান,                                                                                                                                                                                                                                                                                                                                                ইউনিয়ন পরিষদ (সকল), হাটহাজারী, চট্টগ্রাম।

৮।         সংরক্ষণ নথি।

 

 

মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন

উপজেলা নির্বাহী অফিসার

হাটহাজারী, চট্টগ্রাম।

পরিশিষ্ট – ‘ক’

২৮/০৭/২০১৫ খ্রিঃ তারিখ অনুষ্ঠিত উপজেলা পরিষদের সভায় উপস্থিত/অনুপস্থিত সদস্যবৃন্দের নামের তালিকা (জনপ্রতিনিধি/কর্মকর্তাবৃন্দ/অন্যান্য প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ) :

 

উপস্থিত উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান :

ক্রঃ নং

উপস্থিত সদস্যবৃন্দ

০১.

জনাব মোঃ নাসির উদ্দিন, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, হাটহাজারী।

0২.

জনাব মনোয়ারা বেগম, মহিলা ভাইস চেয়ারউম্যান, উপজেলা পরিষদ, হাটহাজারী।

 

উপস্থিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ :

ক্রঃ নং

উপস্থিত সদস্যবৃন্দ

০১.

জনাব মোঃ শাহাদাত ওসমান, চেয়ারম্যান, ১নং ফরহাদাবাদ ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

০২.

জনাব আবুল মনছুর, চেয়ারম্যান, ২নং ধলই ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

০৩.

জনাব মোহাম্মদ রহিম উদ্দীন চৌধুরী, চেয়ারম্যান, ৩নং মির্জাপুর ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

০৪.

জনাব মোঃ আলী আকবর, চেয়ারম্যান (ভারপ্রাপ্ত), ৪নং গুমানমর্দ্দন ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

০৫.

জনাব কামাল উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান, ৫নং নাঙ্গলমোড়া ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

০৬.

জনাব সৈয়দ ফোরকান আহমদ, চেয়ারম্যান, ৯নং গড়দুয়ারা ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

০৭.

জনাব মোঃ রফিকুল কাদের, চেয়ারম্যান, ১০নং উত্তর মাদার্শা ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

০৮.

জনাব মোঃ সেলিম, চেয়ারম্যান, ১২নং চিকনদন্ডী ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

09.

জনাব আবুল হোসেন, চেয়ারম্যান, ১৩নং দক্ষিণ মাদার্শা ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

10.

জনাব মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী, চেয়ারম্যান, ১৪নং শিকারপুর ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

১১.

জনাব নুসরাত জাহান, চেয়ারম্যান, ১৫নং বুড়িশ্চর ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

 

উপস্থিত উপজেলা কর্মকর্তাবৃন্দ :

ক্রঃ নং

উপস্থিত কর্মকর্তাবৃন্দ

০১.

উপজেলা নির্বাহী অফিসার, হাটহাজারী।

০২.

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, হাটহাজারী।

০৩.

উপজেলা কৃষি কর্মকর্তা, হাটহাজারী।

০৪.

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা, হাটহাজারী।

০৫.

উপজেলা মৎস্য কর্মকর্তা, হাটহাজারী।

০৬.

উপজেলা প্রকৌশলী, হাটহাজারী।

০৭.

অফিসার ইন চার্জ, হাটহাজারী মডেল থানা।

০৮.

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, হাটহাজারী।

০৯.

উপজেলা শিক্ষা কর্মকর্তা, হাটহাজারী।

১০.

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, হাটহাজারী।

১১.

উপজেলা সমাজসেবা কর্মকর্তা, হাটহাজারী।

১২.

উপজেলা সমবায় কর্মকর্তা, হাটহাজারী।

১৩.

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা, হাটহাজারী।

১৪.

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, হাটহাজারী।

১৫.

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, হাটহাজারী।

১৬.

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, হাটহাজারী।

১৭.

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, হাটহাজারী।

১৮.

সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

১৯.

উপ-বিভাগীয় প্রকৌশলী, হাটহাজারী পওর উপ-বিভাগ, পানি উন্নয়ন বোর্ড, চট্টগ্রাম।

২০.

রেঞ্জ কর্মকর্তা, হাটহাজারী রেঞ্জ, বন বিভাগ, চট্টগ্রাম।

 

উপস্থিত উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্যবৃন্দ :

ক্রঃ নং

উপস্থিত সদস্যবৃন্দ

০১.

জনাব ছেনোয়ারা বেগম, মহিলা সদস্য, সংরক্ষিত আসন, ১নং ওয়ার্ড, ফরহাদাবাদ, হাটহাজারী।

০২.

জনাব মোছাঃ নাছিমা আকতার, মহিলা সদস্য, সংরক্ষিত আসন, ২নং ওয়ার্ড, গুমানমর্দ্দন, হাটহাজারী।

০৩.

জনাব স্বপ্না তালুকদার, মহিলা সদস্য, সংরক্ষিত আসন, ৩নং ওয়ার্ড, মেখল, হাটহাজারী।

০৪.

জনাব ইশরাত সাহেরা, মহিলা সদস্য, সংরক্ষিত আসন, ৪নং ওয়ার্ড, চিকনদন্ডী, হাটহাজারী।

 

অনুপস্থিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ :

ক্রঃ নং

অনুপস্থিত সদস্যবৃন্দ

০১.

জনাব মোহাম্মদ আলী আকবর, চেয়ারম্যান, ৬নং ছিপাতলী ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

০২.

জনাব মোহাম্মদ গিয়াস উদ্দিন, চেয়ারম্যান, ৮নং মেখল ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

০৩.

জনাব মোঃ জাকের হোসেন, চেয়ারম্যান, ১১নং ফতেপুর ইউনিয়ন পরিষদ, হাটহাজারী।

 

অনুপস্থিত উপজেলা কর্মকর্তাবৃন্দ :

ক্রঃ নং

অনুপস্থিত কর্মকর্তাবৃন্দ

০১.

উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা, হাটহাজারী।

০২.

উপজেলা প্রকল্প কর্মকর্তা (পজীপ), হাটহাজারী।

০৩.

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা, হাটহাজারী।